পাতা

কী সেবা কীভাবে পাবেন

 

রাঙ্গামাটি পার্বত্য জেলা শহরের ভেদভেদী এলাকার সার্কিট হাউসের আগে ব্যতিক্রম ও দৃষ্টিনন্দন স্থাপত্যের নিদর্শন ক্ষুদ্র নৃ-ত্বাত্ত্বিক গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট ভবনটি অবস্থিত। এ ভবনের ছাদ হতে পুরো রাঙ্গামাটি শহরের সৌন্দর্য অবলোকন করা যায়। এর অভ্যন্তরে একটি উপজাতীয় জাদুঘর রয়েছে। এ জাদুঘরে পার্বত্য অঞ্চলে বসবাসরত উপজাতীয়দের ঐতিহ্য এবং কৃষ্টি-সংস্কৃতির বিভিন্ন নিদর্শন সংরক্ষিত আছে। প্রবেশ মূল্য ৫ (পাঁচ) টাকা। সরকারী ছুটির দিন ব্যতীত প্রত্যেকদিন সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য জাদুঘরটি উন্মুক্ত থাকে।

 

*যাতায়াত ব্যবস্থাঃ-রাঙ্গামাটি পার্বত্য জেলা শহরের যে কোন জায়গা হতে অটোক্মিা কিংবা প্রাইভেট গাড়িযোগে এ স্থানে আসা যায়।

 

*থাকা-খাওয়ার ব্যবস্থাঃ মূল শহরের ভিতরে হওয়ায় থাকা-খাওয়া নিয়ে কোন অসুবিধা নেই। ইনস্টিটিউটটির ভিতরে একটি রেস্ট হাউস আছে। যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে সাময়িক আবাসনের ব্যবস্থা হতে পারে।

 

 

বিশেষ দ্রষ্টব্য: এ স্থান হতে রাঙ্গামাটি সার্কিট হাউস ২০০/৩০০ গজ হবে। সার্কিট হাউসের হেলিপ্যাড হতে আশেপাশের মনোরম নৈসর্গিক দৃশ্য চোখ জুড়িয়ে দেয়। অল্প সময়ের জন্য এখান থেকেও ঘুরে আসা যায়।


Share with :
Facebook Twitter